রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন

দুর্নীতির বিরুদ্ধে শক্তিশালী অবস্থানের বহিঃপ্রকাশ ঘটেছে : সেনাপ্রধান

দুর্নীতির বিরুদ্ধে শক্তিশালী অবস্থানের বহিঃপ্রকাশ ঘটেছে : সেনাপ্রধান

স্বদেশ ডেস্ক: দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযানকে স্বাগত জানিয়ে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, এর মাধ্যমে দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শক্তিশালী অবস্থানের বহিঃপ্রকাশ ঘটেছে। মঙ্গলবার সাভার মিলিটারি ফার্মে অত্যাধুনিক মিল্কিং পার্লারের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের কেউ ক্যাসিনো চালায় প্রমাণিত হলে সে বিষয়েও ব্যবস্থা নেয়ার কথা জানিয়ে আজিজ আহমেদ বলেন, ‘সেনাবাহিনীর অবসরপ্রাপ্তরা যদি কেউ ক্লাবের নামে ক্যাসিনো চালায় তাহলে আমাদের ব্যবস্থা নিতে নোটিশ দেয়া হয়েছে। দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে আমাদের গোয়েন্দা সংস্থাকে নির্দেশ দেয়া হয়েছে তদন্ত করার জন্য। তদন্তে অপরাধী প্রমাণিত হলে আমাদের যা করণীয় আমরা তাই করবো।’

দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ায় দেশে অপরাধের সংখ্যা কমে আসবে বলেও মন্তব্য করেন তিনি। এসময় দেশে একটি পাউডার দুধের কারখানা করা হবে বলে সাংবাদিকদের জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট সামছুল হক, মাস্টার জেনারেল অব অর্ডন্যান্স মেজর জেনারেল আবু সাঈদ সিদ্দিক, নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আকবর হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সম্প্রতি দেশজুড়ে জুয়া ও মাদকের বিরুদ্ধে অভিযান শুরু করেছে। গত বুধবার রাজধানীর ফকিরাপুলে ইয়ংম্যান ক্লাবের ক্যাসিনোতে অভিযান চালিয়ে ১৪২ জনকে আটক করে র‌্যাব। পরবর্তীতে ক্লাবের সভাপতি ও ঢাকা দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভুঁইয়াকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে দল থেকে বহিষ্কার করে যুবলীগ। এছাড়া রাজধানীর বনানী, মতিঝিল ও গুলশান এলাকার তিনটি ক্যাসিনো সিলগালা করে দেয়া হয় এবং আরও ৪০ জনকে আটক করা হয়।

অবৈধ অস্ত্র ও মাদক রাখার দায়ে শুক্রবার রাজধানীর নিকেতনের কার্যালয়ে অভিযান চালিয়ে সাত দেহরক্ষীসহ ‘যুবলীগ নেতা’ গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমকে গ্রেপ্তার করে র‌্যাব। অভিযানে বিভিন্ন ব্যাংকে এফডিআর করে রাখা ১৬৫ কোটি টাকার নথি এবং ১ কোটি ৮০ লাখ টাকা নগদ ও বিদেশি মুদ্রা জব্দ করা হয়।

মঙ্গলবার রাজধানীর সূত্রাপুরে একটি বহুতল ভবনে অভিযান চালিয়ে দুই আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় নগদ দেড় কোটি টাকা ছাড়াও বিপুল পরিমাণ সোনা জব্দ করা হয়েছে বলে জানিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি। গ্রেপ্তার দুই নেতা হলেন- গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ও যুগ্ম সাধারণ সম্পাদক রূমন ভূইয়া। তাদের বিরুদ্ধে ক্যাসিনো ব্যবসার সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। সূত্র : ইউএনবি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877